Sunday, February 10, 2013

কফি শপ



১০ ফেব্রুয়ারি ২০১৩ 

২) কফি শপ

ছদ্মনাম চুরি যায় যার,
এই আবহাওয়া আকছার তুমি
কফি শপে বসো তরওয়াল হাতে
কেটে ফেলো টিস্যু কুচিকুচি, আমি নতমুখ। 

এরপর যদি নদী পার হতে বলি?
তাহলে তোমার দেরী হবে খুব?
এই কাগজের শেষে কিসের কলম, কিসের পয়সা?
থাক না পূর্বজন্ম আমার,
থাক গতিশীল শব্দমালা,
আমাকে তোমার দ্বীপ হতে বলো,
সবুজে অথবা বখাটে। 

সামনে বসেও চোখের পেছনে
কেবল তোমার ঘটনাগুলোই বারবার করে
ফনা তোলে, যে পাখি উড়তে পারে না।
আমি পালাতে থাকি,
কফি কাপে সেই সূর্যাস্ত তোমায় বেঁধে রাখে
তেতো, আরো তেতো।

3 comments:

Shuhin Sharmin said...
This comment has been removed by the author.
Shuhin Sharmin said...

'থাক গতিশীল শব্দমালা,
আমাকে তোমার দ্বীপ হতে বলো,
... ...
আমি পালাতে থাকি'...

চমৎকার লিখেছ দাদা, কিন্তু আমি তো পথ খুঁজে পাই না। এর চেয়ে যুদ্ধ ঘোষণা হোক... চোখে চোখ রাখার ঠাণ্ডা যুদ্ধ... হারলে হারবো, ভয় কি?... :)

Abhishek said...

:-)

Roj sondhyebela...tomar kothagulo prolep dito / jala juroto bekarottyer khote../ tomr choyaa ja tola ache gray matter e../ smritider kache bondhok rakhi ..// Raat-tuku ghummote../ khub besi kichui haraini to!!/ sudhu bhabi rojkar ai bechethaka kmn akta teto!